বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

বাস ও মোটরসাইকেলের সাপ্তাহিক জ্বালানি নির্ধারণ করল শ্রীলঙ্কা

বাস ও মোটরসাইকেলের সাপ্তাহিক জ্বালানি নির্ধারণ করল শ্রীলঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক : 
জ্বালানি সংকট মোকাবিলায় সরবরাহ ব্যবস্থা নিয়ন্ত্রণে বিশেষ সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা। বিভিন্ন ধরনের যানবাহন নির্দিষ্ট পরিমাণে পেট্রোল ও ডিজেল কিনতে পারবে। এর বেশি দেওয়া হবে না। আজ মঙ্গলবার থেকে সীমিত পরিমাণে জ্বালানি বিক্রির সিদ্ধান্ত কার্যকরের কথা জানিয়েছেন শ্রীলঙ্কার বিদ্যুৎ ও জ্বালানি বিষয়কমন্ত্রী কাঞ্চনা বিজেসেকারা। শ্রীলঙ্কার সংবাদপত্র ডেইলি মিরর’র ভেরিফায়েড টুইটার হ্যান্ডেলে এ তথ্য জানানো হয়।

নতুন নিয়ম অনুযায়ী, সপ্তাহে একটি বাস ৪০ লিটার পেট্রোল বা ডিজেল নিতে পারবে। আর মোটরসাইকেল পাবে ৪ লিটার, তিন চাকার গাড়ি ৫ লিটার, ভ্যান ২০ লিটার, প্রাইভেটকার ২০ লিটার, অন্য ছোট গাড়ি ১৫ লিটার ও লরি পাবে ৫০ লিটার।

তবে আগামী ১ আগস্ট থেকে গাড়ির নম্বর প্লেট অনুযায়ী তৈরি বিশেষ কিউআর কোড রেজিস্ট্রেশন বাধ্যতামূলক করছে শ্রীলঙ্কা। জ্বালানি নিতে হলে অবশ্যই রেজিস্ট্রেশন করা থাকতে হবে।

অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটে জর্জরিত শ্রীলঙ্কায় জ্বালানি নিয়ে অনেকটা হাহাকার পড়ে গেছে। বৈদেশিক মুদ্রা সংকটে আমদানিও করতে পারছে না দেশটি।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech